Breaking News

পণ্য বয়কট আহ্বানকারীদের ‘উগ্র সংখ্যালঘু’ বলল ফ্রান্স

মোহাম্মদ (সা.) ব্যঙ্গাত্মক কার্টুন প্রকাশ ও ইসলামকে নিয়ে ফরাসি প্রেসিডেন্টের এমানুয়েল ম্যাখোঁর বিদ্রূপাত্মক মন্তব্যের জেরে মধ্যপ্রাচ্যসহ সারা বিশ্বে দেশটির পণ্য বয়কটের ডাক উঠেছে।
পণ্য বর্জন না করতে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রতি আহ্বান জানিয়ে ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ‘উগ্র সংখ্যালঘুদের’ পক্ষ থেকে এই বয়কটের ‘ভিত্তিহীন’ ডাক দেওয়া হয়েছে।

বিবিসি জানিয়েছে, কুয়েত, জর্ডান এবং কাতারের কিছু কিছু দোকান থেকে ফরাসি পণ্য সরিয়ে নেওয়া হয়েছে। এছাড়া লিবিয়া, সিরিয়া এবং গাজা উপত্যকায় বিক্ষোভ হয়েছে।
বিষয়টি উল্লেখ করে ফরাসি পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, ‘উগ্র সংখ্যালঘুদের ইন্ধনে পণ্য বয়কটের এই আহ্বান ভিত্তিহীন এবং এখনই তা বন্ধ করা উচিত, সেই সঙ্গে আমাদের দেশের বিরুদ্ধে সব ধরনের আক্রমণও।’
এর আগে মোহাম্মদ (সা,) এর ব্যঙ্গাত্মক কার্টুন চাপানোর সাফাই গেয়ে ম্যাখোঁ বলেন, ‘আমরা কখনোই এটা (মূল্যবোধ) বিসর্জন দেবো না।’

চলতি মাসের শুরুর দিকে তিনি ফ্রান্সে ‘মুসলিম বিচ্ছিন্নতাবাদীদের’ রুখতে কঠোর আইন তৈরির পরিকল্পনা ঘোষণা করেন। তিনি ইসলামকে ‘সংকটে থাকা ধর্ম’ উল্লেখ করে বলেন, ফ্রান্সের প্রায় ৬০ লাখ মুসলিম ‘কাউন্টার সোসাইটি’ তৈরির চিন্তা করছে।

এদিকে তুরস্ক এবং পাকিস্তানের রাজনৈতিক নেতারা ম্যাঁক্রোর প্রতি ক্ষোভ জানিয়ে অভিযোগ তুলেছেন যে, তিনি ‘বিশ্বাসের স্বাধীনতা’ কে কদর করছেন না এবং ফ্রান্সের লাখ লাখ মুসলিমদের কোণঠাসা করছেন।

About news room

Check Also

বাংলাদেশি হ্যাকারদের হামলায় বিপর্যস্ত ফ্রান্স, জরুরি সাইবার অ্যালার্ট জারি

মহানবী হযরত মোহাম্মদ (সা.) কে নিয়ে কটূক্তি করার প্রতিবাদে ফ্রান্সের বেশ কিছু বাণিজ্যিক ওয়েবসাইট হ্যাক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *